How to create google event on your android phone??


আপনার এন্ড্রয়েড ফোন দিয়েই গুগল ইভেন্ট তৈরী করুন !??
Create your  event

যে কোনো উৎসব আয়োজনে আপনি খুব ব্যাস্ত । নানা  রকম কাজের ভিড়ে হয়তো আপনার গুরুত্বপূন্য ও প্রয়োজনিয় যে কোন কাজের কথা ভুলে যাওয়ার ঘটনা ঘটতে পারে । তবে স্মাট এই প্রযুক্তির যুগে আপনি চাইলে প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আপনার যে সব কাজের কথা ভুলে যাওয়ার সম্ভাবনা আছে সেগুলো মনে রাখতে পারেন , অথাৎ আপনাকে মনে করিয়ে দেয়া হবে , কোথায় কি কাজ করতে হবে । এতে করে আপনার গুরুত্বপূন্য কোনো কাজই আজকে থেকে মিস হবে না । আপনি যে কাজগুলো করতে চান সে কাজগুলোর কথা গুলো অপনি আপনার স্মাট ফোন কিংবা টেবের মাতো ডিভাইস ব্যবহার করে সাজিয়ে রাখেতে পারেন , যা পরবতীতে আপনার কাজকে স্বরন করিয়ে ‍দিবে ।
অনেকে এ সেবা দিয়ে থাকেন অ্যাপের মাধ্যমে । তবে এ ক্ষেত্রে গুগল অন্য সব অ্যাপের চাইতে এই সেবা প্রধানে এগিয়ে আছে । এছাড়াও গুগল ব্যবহার করলে আপনার আর কষ্ট করে অ্যাপ ডাউনলোড করতে হবে না ।

আপনি আপনার স্মাট ফোন ব্যবহার করে  ভয়েস কমান্ড ব্যাবহার করে অথবা গুগল সাচের মাধ্যমে যে কোনো ইভেন্ট তৈরী করতে পারেন । ডেস্কটপ ব্যবহার কারীরাও গুগর সাচ ব্যবহার করে খুব সহজেই ইভেন্ট তৈরী করতে পারেন ।

সুতারাং কি ভাবে এ কাজ করতে হয় তা আগে দেখি নেই । প্রথমে আপনাকে গুগল এর হোম পেজ এ জেতে হবে । আপনি যে ব্রাউজার ব্যবহার না কেন এতে কোন সমস্যা নেই ।

Google Home Page


এরপর Search Box এ গিয়ে  ইংরেজিতে লিখতে হবে Creative Event । তারপর একটি স্পেস দিয়ে কোন দিন আপনি ইভেন্ট তৈরী করতে ছাচ্ছেন সেটা লিখে ‍দিবেন । তারপর at, তারপর একটি স্পেস দিয়ে ইভেন্টের সময় এবং সবশেষে একটি স্পেস দিয়ে ইভেন্টের নাম লিখে সাচ করতে হবে ।
উদাহরণ: “create event Friday at 10 am eating”

Search Here

তরপর create event এ ক্লিক করতে হবে ।

Create Event

তাহলে আপনার ইভেন্ট তৈরী হয়ে যাবে নিদিষ্ট সময়, তারিখ, অনুযায়ী ।
ইভেন্ট তৈরী হবে আপনার  গুগল ক্যালেন্ডারে । তবে অপনার তবে আপনার গুগল অ্যাকাউন্ট ‍দিয়ে লগেইন থাকতে হবে ক্যালেন্ডারে ।

Google calendar

তবে আপনি চাইলে পরবতীতে ডিইট পরিবতন করে ব্যবহার করতে পারেন । এভাবে খুব সহজে আপনার কর্ম ব্যাস্ত জীবনেও আপনার সকল গুরুত্বপূন্য কাজ সঠিকভাবে সম্পাদন করতে পারবেন ঠিক সময় মতো । যদি পোষ্ট টা ভালোলাগে আপনার বন্ধুদের সাথে শেয়ার  করতে ভুলবেন না ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

in-article ads

multi-ads