Google AdSense


Hello Friends, কেমন আছেন সবই. আশা করি ভালো আছেন । আজকে আমি আপনাদের জন্য “Google AdSense”  নিয়ে কিছু লিখবো তো চলুন শুরু করা যাক।




®  Google AdSense কী?
®  কিভাবে  Google AdSense করতে পারবো ?
®  অনেকের মনে প্রশ্ন থাকে Google AdSense  করে কী Earn করা যায়?

Ø  Google AdSense:


সহজ ভাষায় বলতে গেলে বলতে হয় , যখন আমরা কোনো সাইটে  ভিজিট কারি তখন আমরা দেখতে পাই যে  ঐ সাইটে  বিভিন্ন কোম্পানি তাদের পণ্যের ছবিসহ কিছু বিজ্ঞাপন দিয়ে তাদের পণ্যের গুণগত মান ও পণ্যের প্রচার বাড়ায় । এতে করে মানুষ জন তাদের পণ্যে সম্পকে জানতে পারে । এতে করে তারা তাদের ব্যবসায় লাভবান হয় । কিন্তু যে ওয়েব সাইটগুলোতে বিজ্ঞাপন দেখায় তাদের কী লাভ? তাদের লাভ হলো যে কোম্পানির প্রোডাক্ট মানুষকে বিভিন্ন ওয়েব সাইটের মাধ্যমে দেখাবে, তার বিনিময় Google AdSense তাদের কে কিছু  Payment দেয়।
Ø  Google AdSense করার জন্য যা লাগবে:
·         Website
·         YouTube Channel
·         Affiliate Marketing
·         Facebook Marketing
·          Twitter, Instagram, LinkedIn etc.
উপরে বর্ণিত  বিষয় গুলোর যে কোনো একটি থাকলে Google AdSense  করতে পারবেন। আপনার যদি একটা  Website or blog site” থাকে এবং আপনি সেখানে Adsense করার মাধ্যমে Earn  করতে পারেন। সে জন্য আপনার ওয়েব সাইটের  Visitor  থাকেতে হবে অনেক । Google যখন দেখবে যে আপনার ওয়েব সাইটে visitor বেশী, তখন আপনাকে  AdSense  জন্য  Google Approve  করবে।
আপনার যদি একটি YouTube Channel থাকে তবে  সেখানে  Add Show  করাতে পারবেন  । তবে আপনার  YouTube এর  Video ৪ হাজার মিনিট  Watch Time থাকতে হবে এবং ১ হাজার  Subscriber  থাকলে আপনি  AdSense জন্য  Apply  করতে পারেন।
Affiliate Marketing:  এর  মাধ্যমে আপনি  Earn করতে পারেন। বিভিন্ন Affiliate Marketing site আছে, আপনি একটা Account খুলে ঐ সাইটের Add গুলা  Show  করিয়ে  আপনি আয় করতে পারেন। যেমন: Amazon, Rakuten, Cj Affiliate ,E-bay, ShareSell marketing  etc
Facebook Marketing:  বতমান সময়ে  খুব জনপ্রিয়  হয়ে উঠেছে। আপনার যদি একটা ভালো  Facebook Account থাকে এবং একটা  Facebook Page অথবা Group থাকে , এবং আপনার কয়েক হাজার  Facebook Friends থাকে তবে আপনি খুব সহজ  Facebook Marketing করতে  পারেন। এতে আপনার Facebook Page অথবা Group  এর মাধ্যমে Ad Show  করে আয় করতে পারেন ।
Twitter ও Instagram ;  “Facebook”  এর মতো , এতে আপনার  Fllowear বেশী থাকতে হবে ।
ü  Google AdSense এ মাধ্যমে 100%  Earn  করা যায় :
Google AdSense এর মাধ্যমে আপনি  Earn করতে পারবেন , তবে আপনি যেটা নিয়ে কাজ করতে ছান সেটা সম্পর্কে আপনার ভালো অভিজ্ঞতা থাকতে হবে । তারপর কাজ গুরু করলে সহজে ভালো একটা   … করতে পারবেন  । আশাকরি বুঝতে পারছেন  Google AdSense কী এবং কীভাবে কাজ করতে হয়।
Post  টা ভালো লাগলে  Like, Comment, Share করবেন ।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url